সাতসকালে ভয়াবহ বিস্ফোরণে বেলেঘাটায় উড়ে গেল একটি ক্লাবের ছাদ        রেলকর্মীদের ট্রেনে আমজনতার যাত্রা নিয়ে সোনারপুর স্টেশনে ধুন্ধুমার কান্ড        অবশেষে মাদক কাণ্ডে জামিন পেলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী        ডায়মন্ড হারবার আসার পথে ভাঙচুর করা হল বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের গাড়ি        করোনায় আক্রান্ত হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়        মণীশ শুক্লার মরদেহ নিয়ে রাজভবনের পথে বিজেপি        গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল বিজেপি নেতা মণীশ শুক্লার, উত্তপ্ত টিটাগড়        বিস্ফোরক ভর্তি গাড়ি আটক বীরভূমে, গ্রেপ্তার গাড়ির চালক        মস্তিস্কখেকো অ্যামিবা, মর্মান্তিক মৃত্যু হল এক শিশুর        আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে শুরু হল যুদ্ধ, নিহত প্রায় ১৬        সাতসকালে ভয়াবহ বিস্ফোরণে বেলেঘাটায় উড়ে গেল একটি ক্লাবের ছাদ
রেলকর্মীদের ট্রেনে আমজনতার যাত্রা নিয়ে সোনারপুর স্টেশনে ধুন্ধুমার কান্ড
অবশেষে মাদক কাণ্ডে জামিন পেলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী
ডায়মন্ড হারবার আসার পথে ভাঙচুর করা হল বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের গাড়ি
করোনায় আক্রান্ত হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়
মণীশ শুক্লার মরদেহ নিয়ে রাজভবনের পথে বিজেপি
গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল বিজেপি নেতা মণীশ শুক্লার, উত্তপ্ত টিটাগড়
বিস্ফোরক ভর্তি গাড়ি আটক বীরভূমে, গ্রেপ্তার গাড়ির চালক
মস্তিস্কখেকো অ্যামিবা, মর্মান্তিক মৃত্যু হল এক শিশুর
আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে শুরু হল যুদ্ধ, নিহত প্রায় ১৬

রেলকর্মীদের ট্রেনে আমজনতার যাত্রা নিয়ে সোনারপুর স্টেশনে ধুন্ধুমার কান্ড

ব্রেকিং বেঙ্গল ওয়েব ডেস্কঃ পুজো একেবারে দোরগোড়ায়। এই সময় রোজগারের আসায় মানুষ মরিয়া। যে কোনও প্রকারে গ্রাম থেকে শহরমুখী হওয়ার চেষ্টা চলছে। উপায় নেই, সড়ক পথে যাত্রা সময়ের সঙ্গে খরচ অনেক বেশি। বিশেষত দক্ষিণ ও উত্তর ২৪ পরগনার মানুষজনের অসুবিধা সবচেয়ে বেশি। হতদরিদ্র মানুষগুলির মূল ভরসা ট্রেন। এদিকে সাড়ে ছ’মাসের উপর বন্ধ লোকাল ট্রেন। এখন রেলকর্মীদের যাতায়াতের জন্য বেশ কিছু ট্রেন চলছে। যে ট্রেনে বাধ্য হয়ে উঠে পড়ছেন অ-রেল কর্মীরা। ভিড় বাড়ছে ট্রেনগুলিতে। এই অবস্থায় রেলকর্মীরা অসন্তোষ প্রকাশের পাশাপাশি সংক্রমণের আশঙ্কা করে রেলকে আবেদন করছেন, যাতে সাধারণ যাত্রীরা ট্রেনে না উঠতে পারেন। যার ফলে ট্রেনে আরপিএফ ও টিকিট পরীক্ষকদের চেকিং বাড়ানো হয়েছে শিয়ালদহে। চেকিং বাড়তেই ফল হল উলটো। বৃহস্পতিবার সকালে সোনারপুর স্টেশনে ঘটে গেল ধুন্ধুমার কাণ্ড।মন্দিরতলা থেকে বহু এমন সাধারণ মানুষ বিশেষ ট্রেনটিতে চড়ে ছিলেন। টিটিই, আরপিএফ সোনারপুর স্টেশনে তাঁদের নামানোর চেষ্টা করে, তখনই ঘটে বিপত্তি। সোনারপুর স্টেশনে বহু সাধারণ মানুষ ট্রেনটিতে ওঠার জন্য দাঁড়িয়ে ছিলেন। বাধা পান তাঁরাও। এরপর ট্রেনে আসা ও চড়তে উদ্যোগীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। ট্রেনটিতে পাথর ছোঁড়েন বলে অভিযোগ। রেল লাইন অবরোধ করে। প্রায় পনেরো মিনিট অবরোধের পর ট্রেনটি ফের যাত্রা শুরু করে। অবরোধকারীদের অভিযোগ, কর্মস্থলে যেতে বিকল্প কিছু নেই। অধিকাংশ অতি সাধারণ পেশায় যুক্ত। ফলে ট্রেন ভরসা। ট্রেন চালু করতে হবে।
জানা গিয়েছে, রেলকর্মীদের জন্য কিছু বিশেষ ট্রেন চলছে। তবে তা শুধু রেলকর্মীদের জন্য। এই ট্রেনে সাধারণ মানুষ চড়ছেন। রেলকর্মীরা সংক্রমণের আশঙ্কা করে বারবার অভিযোগ করেছেন। সংক্রমণ বাড়লে রেল চলাচল ব্যাহত হবে। এই আশঙ্কায় রেল কড়া পদক্ষেপ করে। আরপিএফ ও টিটিই বাড়ানো হয়। এতেই ঘটে বিপত্তি। ক্ষিপ্ত হয়ে ওঠে মানুষজন। করোনা পরিস্থিতিতে এই প্রথম রেল অবরোধ। এই প্রক্রিয়ায় সংক্রমণের মতো ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে রেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *